ঢাকা, শনিবার   ১৮ মে ২০২৪

‘ভারত-পাকিস্তানের চেয়ে হেলথ কেয়ারে আমরা এগিয়ে’ 

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৮:০২, ১৪ জুলাই ২০১৮ | আপডেট: ১৮:১২, ১৪ জুলাই ২০১৮

স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রী মোহাম্মদ নাসিম বলেছেন, আমাদের দেশে স্বাস্থ্য বিভাগে অবকাঠামোগত উন্নয়নসহ অভূতপূর্ব সাফল্য অর্জিত হয়েছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনার সুদূর প্রসারি পরিকল্পনার কারণে এমনটি সম্ভব হয়েছে। বাংলাদেশ, ভারত, পাকিস্তান, নেপাল, ভুটান, মালদ্বীপের চেয়ে হেলথ কেয়ারে আমরা এখন অনেক এগিয়ে।  

দেশে প্রথমবারের মত জাতীয় ভিটামিন `এ` প্লাস ক্যাম্পেইনের জাতীয় কর্মসূচির উদ্বোধনী অনুষ্ঠানে তিনি এ কথা বলেন। ক্যাম্পেইনের উদ্বোধন করা হয় পাবনায়। সেখানে শনিবার সকাল সাড়ে ১১টায় ২৫০ শয্যা বিশিষ্ট পাবনা জেনারেল হাসাপাতালে শিশুদেরকে ভিটামিন ‘এ’ ক্যাপসুল খাওয়ানোর মাধ্যমে তিনি এ কর্মসুচির উদ্বোধন করেন।

তিনি বলেন, মায়ানমারের নির্মমতার কারণে বাংলাদেশ ১০ লক্ষ রোহিঙ্গা প্রবেশ করে। অনেক দেশ রোহিঙ্গাদের আশ্রয় দিতে রাজি হয়নি। কিন্ত প্রধানমন্ত্রী শেখ হাসিনা তাদেরকে আশ্রয় দিয়ে সারা বিশ্বে মানবতার পরিচয় দিয়েছেন। শুধু তাই নয়, মায়ানমারে থাকতে রোহিঙ্গারা কোন স্বাস্থ্যসেবা পায়নি। স্বাস্থ্য সেবার সঙ্গে তারা পরিচিতও ছিলনা। প্রধানমন্ত্রীর নির্দেশে আমরা রোহিঙ্গাদের খাবারের পাশাপাশি স্বাস্থ্য সেবা দিচ্ছি, তাদের টিকা দিয়েছি।

পাবনার সিভিল সার্জন ডা. তাহাজ্জেল হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন, পাবনা-১ আসনের সংসদ সদস্য ও সাবেক স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী এডভোকেট শামসুল হক টুকু, পাবনা-৫ আসনের সংসদ সদস্য ও জেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক গোলাম ফারুক প্রিন্স, পাবনা জেলা পরিষদের চেয়ারম্যান রেজাউল রহিম লাল, স্বাস্থ্য মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব হাবিবুর রহমান খান, রাজশাহী বিভাগীয় পরিচালক সুনীল কান্তি সাহা, আওয়ামীলীগের কেন্দ্রীয় নির্বাহী পরিষদের সদস্য নুরুল ইসলাম ঠান্ডু উপস্থিত ছিলেন।  

এসি

 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি